ভুল অ্যাকাউন্টে অর্থ পাঠিয়েছেন?এখানে এভাবে আপনি নিজেকে সাহায্য করতে পারবেন

আমরা ,পেটিএমে ,চেষ্টা করি আপনাকে সবচেয়ে নিখুঁত ডিজিটাল পেমেন্টস সিস্টেম প্রদান করার.নিজের বন্ধু/পরিজনদের অর্থ ট্রান্সফার করার সময় আপনার দায়িত্ব সঠিক গ্রাহক বিবরণ এন্টার করা এবং তা পুনরায় যাচাই করে নেওয়া.

একবার কোনো ব্যক্তিকে অর্থ ট্রান্সফার করে দেওয়া হলে তা পেটিএম দাবি করতে পারবেন না বা ফেরত নিতে পারবে না.

বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থাগুলি এটা খুব স্পষ্ট করে দেয় যে কেউই এই ধরনের অর্থ দাবি বা ফেরত নিতে পারবে না এবং কেবলমাত্র অ্যাকাউন্ট মালিক তার অর্থ তোলার জন্য তার ব্যাঙ্ককে অনুমোদন দিতে পারেন।আমরা আপনাকে দৃঢ়ভাবে পরামর্শ দিই,যে প্রকারের ফান্ড ট্রান্সফার আপনি বাছাই করুন না কেন,অবশ্যই রি-কন্ফার্ম করার আগে গ্রাহকের বিবরণ পুনরায় পড়ে নিন এবং তারপর অর্থ ট্রান্সফার করতে এগোন.

করার.আপনি নিম্নলিখিত পদ্ধতিতে পেটিএম মারফত, নিজের বন্ধু/পরিজনদের অর্থ ট্রান্সফার করতে পারবেন:

  1. পেটিএম ওয়ালেট থেকে পেটিএম ওয়ালেট
  2. পেটিএম ওয়ালেট থেকে ব্যাঙ্ক অ্যাকাউন্ট
  3. পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টসে
  4. UPI মারফত অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টস/VPA এর সাথে ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিংকড

একবার আপনার অর্থ ট্রান্সফার সম্পন্ন হয়ে গেলে,অর্থ তৎক্ষণাৎ গ্রাহকের অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যায়. বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থা এটি স্পষ্ট করে দিয়েছে যে সেরকম অর্থ কেউ দাবি বা ফেরত চাইতে পারবে না এবং শুধুমাত্র অ্যাকাউন্ট মালিক নিজের ব্যাঙ্ককে সেরকম অর্থ ট্রান্সফার করার সম্মতি দিতে পারে.

যদি আপনি কোনো ভুল ব্যক্তিকে অর্থ পাঠিয়ে ফেলে থাকেন,সেক্ষত্রে সেই ব্যক্তির সাথে সরাসরি যোগাযোগ করুন এবং তাকে অর্থ ফেরত দিতে বলুন.যদি আপনি সেই ব্যক্তির সাথে যোগাযোগ করতে অক্ষম হন,তার সাথে যোগাযোগ করার জন্য আপনি গ্রাহকের ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে পারেন তার বিবরণ নিতে.যদি আপনি গ্রাহকের সাথে কথা বলতে অক্ষম হন,আপনার উচিত 24×7 হেল্প মারফত পেটিএম এর সাথে যোগাযোগ করা.

পেটিএম এই করবে:

  1. যেসকল ক্ষেত্রে গ্রাহকের পেটিএমে অ্যাকাউন্ট থাকবে ;পেটিএম ওয়ালেট অথবা পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক অ্যাকাউন্ট,আমরা চেষ্টা করবো গ্রাহকের সাথে যোগাযোগ করার এবং তার সম্মতি গ্রহণ করে আপনার অ্যাকাউন্টে অর্থ ফেরত করার
  2. যেক্ষেত্রে গ্রাহকের পেটিএম অ্যাকাউন্ট থাকবে না,আমরা গ্রাহকের ব্যাঙ্কের সাথে যোগাযোগ করবো এবং তারা তার সাথে যোগাযোগ করবে.যদি গ্রাহক সম্মতি দেয়,অর্থ তৎক্ষণাৎ আপনার অ্যাকাউন্টে ফেরত দিয়ে দেওয়া হবে.

কিন্তু যদি গ্রাহক সম্মতি না দেয়,সেক্ষত্রে একমাত্র বিকল্প হলো আইনি বা পুলিসি সাহায্যে অর্থ ফেরত আনা.

মনে রাখবেন প্রান্তিকভাবে আপনি গ্রাহকের সাথে যোগাযোগ করার চেষ্টা করছেন এবং আপনার অর্থ ফেরত পাওয়ার জন্য তার সম্মতি চাইছেন.এই প্রক্রিয়ায় সব সংস্থা আপনার এবং আপনার গ্রাহকের মধ্যে হপস হিসেবে কাজ করছে এবং সেইমতো অর্থ ফেরত পাওয়ার সময়সীমা বাড়তে থাকবে(যেমন:ব্যাঙ্ক সাধারণত অর্থ ফেরত পাওয়ার জন্য গ্রাহকের সাথে যোগাযোগ করতে 30 দিন সময় নেয়)